বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ স্থগিত

করোনার কারণে আগেই শঙ্কায় ছিল নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর। আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশে দুই টেস্টের সিরিজ খেলার কথা ছিল কিউইদের। করোনা মহামারির কারণে নির্ধারিত সময়ে হচ্ছে না এই সিরিজটি। মঙ্গলবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, স্থগিত ঘোষণা করা হয়েছে এই সিরিজ। পরে কোনও সময় সিরিজটি অনুষ্ঠিত হবে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতায় সিরিজটি হওয়ার কথা ছিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সার্বিক পরিস্থিতি তুলে ধরে বলেছেন, ‘বর্তমানে করোনার যে পরিস্থিতি দৃশ্যমান তাতে আগস্টে প্রস্তুতির বিচারে সিরিজটি আয়োজন চ্যালেঞ্জিংই। তাই ক্রিকেটার, স্টাফসহ সংশ্লিষ্টদের সুরক্ষার বিষয়ে আমরা কোনও ধরনের ঝুঁকি নিতে পারি না।’ পরিস্থিতি বিবেচনায় নিয়েই নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড যৌথভাবে সিরিজটি পেছানোর সিদ্ধান্ত নিয়েছে। এমন পরিস্থিতি যৌক্তিকভাবে মেনে নেওয়ায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ জানিয়েছে বিসিবি।

করোনার কারণে ঝুলে আছে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরও। জুলাইয়ে তিন টেস্ট খেলতে লঙ্কা সফরে যাওয়ার কথা বাংলাদেশের। নিউজিল্যান্ড সিরিজের আগে স্থগিত হয়েছে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরও। জুনে দুই টেস্ট খেলতে আসার কথা ছিল তাদের। বাতিল হয়েছে আয়ারল্যান্ড সফর।