ইব্রাহিমোভিচের জাদুতে অজেয় মিলান

আগামী অক্টোবরে ৩৯ বছরে পা দিতে যাচ্ছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। কিন্তু মাঠের লড়াইয়ে সেটা কি আর বোঝার উপায় আছে! বয়সটা যেন তার কাছে শুধুই সংখ্যা। চির সবুজ তারুণ্যকে আলিঙ্গন করা ইব্রা সেটাই প্রমাণ করে চলেছেন ফুটবল ময়দানের যুদ্ধে।

সাসুলোর বিপক্ষে দ্যুতি ছড়িয়ে ছিলেন ইব্রাহিমোভিচ। পরের ম্যাচে আটালান্টার বিপক্ষে বিরতি দিলেও বুধবার রাতে ফের ফুটবল জাদু দেখালেন সুইডিশ এই সুপারস্টার। পেলেন জোড়া গোলের দেখা।

ইব্রার জোড়া গোলের সুবাদে সাম্পোদরিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে এসি মিলান। সুবাদে লকডাউনের পর পুনরায় খেলা শুরু হওয়ার পর সেরি এ’তে অজেয়ই রয়ে গেল মিলান।

সঙ্গে একটি রেকর্ডও গড়লেন ইব্রাহিমোভিচ। প্রথম ফুটবলার হিসেবে সান সিরোর দুই ক্লাবের হয়েই ৫০ গোলের রেকর্ড গড়লেন তিনি। ২০০৬-০৯ সাল পর্যন্ত ইন্টার মিলানের হয়ে গোল করেন ৫৭টি। এসি মিলানে এখন তার গোল সংখ্যা ৫০।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের চতুর্থ মিনিটেই সফরকারী মিলানকে লিড এনে দেন ইব্রাহিমোভিচ। ৫৮তম মিনিটে পূর্ণ করেন জোড়া গোল। দলের হয়ে বাকি দুই গোল করেন হাকান কালহানোগ্লু ও রাফায়েল লিও।

স্যাম্পোদরিয়ার হয়ে একটি গোল শোধ করেন ক্রিস্টোফার আসকিল্ডসেন। জিয়ানলুইগি ডননারুমা স্বাগতিক দলের ফুটবলার গনজালো মারোনির পেনাল্টি সেভ না করলে জয়ের ব্যবধান আরও কমে যেত।

৩৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানেই রয়ে গেছে মিলান। তবে আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলার টিকিট পেয়ে যাবে তারা।