করোনা পরীক্ষায় ইংল্যান্ডেও পাস আমির

দেশে দুবারের করোনা টেস্ট উতরিয়ে ইংল্যান্ড যাত্রা। অতঃপর বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে ফের দুবার টেস্ট। তাতেও পাস পাকিস্তান পেসার মোহাম্মদ আমির। কভিড-১৯ রিপোর্ট পজিটিভ আসার পর দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন তারকা এই ক্রিকেটার।

বৃহস্পতিবার পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি এক বিবৃতিতে জানায়, কোয়ারেন্টাইন সময় দুই বার করোনা টেস্ট হয়েছে আমিরের। দুটি রিপোর্টই পজিটিভ আসায় দলের বাকি সদস্যদের সঙ্গে অন্তর্ভুক্ত করা হয়েছে তাকে।

“আমির ২৪ জুলাই লাহোর থেকে ইংল্যান্ডে পাড়ি জমায়। যুক্তরাষ্ট্র সরকারের নির্দেশনা অনুযায়ী পাঁচ দিনের আইসোলেশনে থাকতে হয় তাকে। এই সময়ে দুইবার কভিড-১৯ টেস্ট করা হয় তার।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জেতা স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের একটি টেস্ট ও তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। পাঁচ আগস্ট ম্যানচেস্টারে শুরু হবে প্রথম টেস্ট; এরপর সাউদাম্পটনে ১৩ আগস্ট ও ২১ আগস্ট শুরু হবে দ্বিতীয় ও তৃতীয় টেস্ট।

টেস্ট ক্রিকেটকে আগেই বিদায় জানানোয় এই সিরিজে থাকছেন না আমির। খেলবেন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। ম্যানচেস্টারে ২৮ আগস্ট অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি। একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বর।