জুভেন্টাসের ছন্দ পতনে বিবর্ণ রোনালদোর স্বপ্ন

জুভদের হারে হতাশ ক্রিশ্চিয়ানো রোনালদোজুভদের হারে হতাশ ক্রিশ্চিয়ানো রোনালদো
চ্যাম্পিয়নের বেশে ক্যালিয়ারির মাঠে অতিথি হয়েছিল জুভেন্টাস। কিন্তু টানা নবমবারের চ্যাম্পিয়নদের পারফরম্যান্স ঠিক তাদের মানের ছিল না। মাঠের লড়াইয়ের সেরি এ সেরা দলটি হারিয়ে ফেলেছিল চেনা ছন্দ। তাই তো প্রতিপক্ষের মাঠ থেকে জুভ শিবির ফিরেছে ২-০ গোলের হারের তেতো স্বাদ নিয়ে।

হারটা শুধু জুভেন্টাসের জন্যই হতাশার নয়। মন খারাপ করার খবর আছে ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্যও। সিআর সেভেন ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হওয়ার যে স্বপ্ন বুনেছিলেন, ম্যাচে গোল না পাওয়ায় তার সে আশা বড় ধাক্কাই খেল। টপ স্কোরার হওয়ার দৌড়ে পিছিয়ে গেছেন পর্তুগিজ এ সুপারস্টার।

চলতি মৌসুমে সেরি এ’তে অবিশ্বাস্য ৩১ গোল করেছেন ফুটবল মহাতারকা রোনালদো। কিন্তু বুধবারের রাত হতাশ করেছে এ তারকা ফরওয়ার্ডকে। কিন্তু একই রাত লড়াইয়ে আরও এগিয়ে দিয়েছে লাৎসিও স্ট্রাইকার সিরো ইম্মোবাইলেকে।

ব্রেসসিয়ার বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচে ইম্মোবাইলে পেয়েছেন মৌসুমের ৩৫তম লিগ গোলের দেখা। ফলে ইউরোপের গোল্ডেন শু জয়ের লড়াইয়ে ইম্মোবাইলের চেয়ে চার গোলে পিছিয়ে এখন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো।

ইতালিয়ান লিগে এক ম্যাচ হাতে রেখেই ইউরোপের গোলদাতাদের তালিকায় শীর্ষে উঠে গেলেন ইম্মোবাইলে। ছাড়িয়ে গেলেন বায়ার্ন মিউনিখের রবার্ট লেওয়ানডোস্কিকে। পোলিশ এ তারকা স্ট্রাইকার বুন্দেসলিগার মৌসুম শেষ করেছেন ৩৪ গোল নিয়ে।

সেরি এ’র এক মৌসুমে গোলের রেকর্ড ছোঁয়া থেকে মাত্র এক গোল দূরে রয়েছেন ইম্মোবাইলে। ২০১৫-১৬ মৌসুমে নাপোলির হয়ে ৩৬ গোল করে রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন স্ট্রাইকার গনজালো হিগুয়েইন।