সেরা আটে থেকে বিশ্বকাপে খেলতে চাই : তামিম

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল আগামীকাল (বুধবার) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্ব শুরু করবে। ম্যাচের আগের দিন টাইগার অধিনায়ক (ওয়ানডে) তামিম ইকবাল ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানালেন, প্রতিপক্ষ যে দলই হোক না কেন। প্রতিটি ম্যাচই তারা জিততে চান। র‌্যাঙ্কিংয়ে সেরা আটে থেকে তারা বিশ্বকাপে জায়গা করে নিতে চান।

তামিম ইকবাল বলেছেন, ২০২৩ বিশ্বকাপের আগে আমরা প্রায় ২৭-২৮টি ওয়ানডে ম্যাচ খেলব। এটা অন্য কোনো সিরিজের মত না যে, হারলে কোনো সমস্যা হবে না। বিশ্বকাপে জায়গা করে নিতে হলে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। আমরা সেরা আটে থেকে বিশ্বকাপে জায়গা করে নিতে চাই। আমরা কোয়ালিফাইং পর্বে খেলতে চাই না। কোন দলের বিপক্ষে খেলছি এটা গুরুত্বপূর্ণ না। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করব।

ওয়ানডেতে নিয়মিত অধিনায়ক হিসাবে তামিম ইকবালের নাম ঘোষণার পর বুধবার প্রথমবারের মত দলকে নেতৃত্ব দেবেন তিনি। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে দুইটি টুর্নামেন্টে তামিম অধিনায়কত্ব করেন। তামিম মনে করছেন, এটি তাকে সহযোগিতা করবে।

তামিম বলেছেন, আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্ব শুরুর করার আগে দুইটি ঘরোয়া টুর্নামেন্টে অধিনায়কত্ব করেছি। এটি আমার জন্য সহায়ক হবে। করোনার কারণে আমরা কয়েকটি সিরিজ মিস করেছি।

তিনি বলেন, আমি মনে করি, সময়ের সাথে সাথে আমার অধিনায়কত্বের ধরন পরিপক্ব হবে। সময়ই বলে দিবে আমাকে কী করতে হবে। কিছু সময় আপনাকে রক্ষণাত্মক হতে হবে। আবার কিছু সময় আক্রমণাত্মক হতে হবে।