বাড়িতেই শুটিং করছেন শাহরুখ

করোনাভাইরাস মহামারির কারণে বাড়ি থেকে কাজ করা সময়োপযোগী বাস্তবতা। কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে সাধারণ মানুষ ঘরে বসে কাজের পন্থা বেছে নিয়েছেন। বলিউড তারকারা ধরেছেন একই পথ। লকডাউনে ঘরেই স্বল্পদৈর্ঘ্য ছবি ও বিজ্ঞাপনচিত্রের কাজ করেছেন তারা।

এবার বলিউড বাদশা শাহরুখ খান নিজের বাড়ি মান্নতের ব্যালকনিতে শুটিং করলেন। শুক্রবার (২৬ জুন) বিকালে বেশ নায়কোচিত ঢঙে তাকে তখন হাঁটতে দেখা গেছে। তার চারপাশে ছিল ক্যামেরা। চোখে সানগ্লাস আর কালো শার্ট ও নীল জিন্সে বেশ ফিটফাট ছিলেন তিনি।

ধারণা করা হচ্ছে, সচেতনতামূলক কোনও বক্তব্য ছড়িয়ে দিতে শুটিং করেছেন শাহরুখ। তবে ক্যামেরা ও লাইটের আয়োজন দেখে অনেকে বিজ্ঞাপনচিত্র ধরে নিচ্ছেন। একজন সহকারী তার দিকে বুম (মাইক্রোফোন) তাক করে রেখেছিল।

মান্নতের ব্যালকনিতে শাহরুখের কাজ করার ছবি ও ভিডিও পাপারাজ্জিদের সুবাদে ভাইরাল হতে বেশি সময় লাগেনি। ভক্তরা এগুলো দেখে বেশ আনন্দিত। একজন সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘অনেকদিন পর।’ আরেকজন ‘কিং অব বলিউড’ আখ্যা দিয়ে আগামী ছবির জন্য তাকে শুভকামনা জানিয়েছেন।

তবে এখনও নিজের নতুন ছবির ঘোষণা দেননি শাহরুখ। শোনা যাচ্ছে, অয়ন মুখার্জির ‘ব্রক্ষ্মাস্ত্র’ (অমিতাভ বচ্চন, রণবীর কাপুর, আলিয়া ভাট) ও মাধবন পরিচালিত ‘রকেট্রি: দ্য নামবি ইফেক্ট’-এ অতিথি চরিত্রে দেখা যাবে তাকে।

বড় পর্দায় সবশেষ ২০১৮ সালে আনন্দ এল রাই পরিচালিত ‘জিরো’ ছবিতে অভিনয় করেন শাহরুখ। কিন্তু এটি বক্স অফিসে ভালো করতে পারেনি। সেই থেকে নিজেকে কিছুটা গুটিয়ে রেখেছেন বলা চলে।

তবে লকডাউনে করোনা মোকাবিলার তহবিল সংগ্রহে একাধিক কনসার্ট ও লাইভ ভিডিওতে সচেতনতামূলক কথা বলেছেন শাহরুখ। এমনকি ‘সব সাহি হো জায়েগা’ শিরোনামের একটি গানও গেয়েছেন।