ইডেনে হচ্ছে কোয়ারেন্টিন সেন্টার

ভারতের পশ্চিমবঙ্গেও একই দৃশ্যপট। কিছুতেই কমছে না করোনাভাইরাস সংক্রমণ। দিন দিন বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। এ অবস্থায় হাসপাতালেও ঠাই মিলছে না। এ কারণেই কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনে কোয়ারেন্টিন সেন্টার স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুলিশ।

একদিন আগেই জরুরিভাবে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সঙ্গে লালবাজারে কলকাতা পুলিশ কর্মীদের বৈঠকে এসেছে এমন সিদ্ধান্ত। ইডেন গার্ডেন্সের গ্যালারিকে অস্থায়ী কোয়ারেন্টিন সেন্টার হিসেবে ব্যবহার করার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে সিএবি’র কাছে ইডেন গার্ডেন্সের গ্যালারিকে অস্থায়ী কোয়ারেন্টিন সেন্টার হিসেবে ব্যবহার করার জন্য অনুরোধ জানানো হয়। আর সেই আবেদনে সাড়া দেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া ও সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়।

কয়েকটি ব্লকের গ্যালারিতে কোয়ারেন্টিন সেন্টার স্থাপনের জন্য ব্যবহার করা হবে। সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া জানালেন, ‘সঙ্কটের এই সময়ে প্রশাসনকে সহায়তা করা আর তাদের সমর্থন করা আমাদের দায়িত্ব। কোয়ারেন্টিন সুবিধাটি কোভিড যোদ্ধা পুলিশ কর্মীদের জন্য ব্যবহৃত হবে।’

এমন প্রস্তাব এর আগেই দেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। ইডেন গার্ডেন্সকে কোয়ারেন্টিন সেন্টার হিসেবে ব্যবহার করার জন্য আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে বলেন প্রিন্স অব ক্যালকাটা। তারই বাস্তবায়ন দেখা যাবে এবার। কোভিড যোদ্ধাদের জন্য ইডেনের গ্যালারি কোয়ারেন্টিন সেন্টার করা হচ্ছে।